সোমবার ৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধারাবাহিক দরপতনে পুঁজি হাজানোর শঙ্কায় বিনিয়োগকারীরা

  |   বুধবার, ২৪ এপ্রিল ২০২৪   |   প্রিন্ট   |   13 বার পঠিত

ধারাবাহিক দরপতনে পুঁজি হাজানোর শঙ্কায় বিনিয়োগকারীরা

দেশের শেয়ারবাজারে ধারাবাহিক দরপতনের কারণে পুঁজি শঙ্কায় বিনিয়োগকারীরা। যে কারণে লোকসান কমাতে হাতে থাকা শেয়ার বিক্রি করে দিচ্ছে। এর ফলে সূচক কমলেও টাকার অংকে লেনদেন বাড়ছে। আগের কার্যদিবসের মতো আজও ২৪ এপ্রিল সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৯৬ শতাংশ বা ৫৪.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫৭৮.৯৭ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৬.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২২৯.৫৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯৮৪.৬৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯ টির, কমেছে ২৭৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২০.০৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৭ কোটি ৯৩ লাখ ৫৫ হাজার ৪৭৫ টি শেয়ার ১ লাখ ৭৬ হাজার ৯০৭ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬০২ কোটি ৭৪ লাখ ৬৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৩ এপ্রিল ডিএসইতে ১৮ কোটি ৩২ লাখ ২৫ হাজার ৩০০ টি শেয়ার ১ লাখ ৬৭ হাজার ১৮৮ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৫৯৭ কোটি ৫৬ লাখ ১০ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৫ কোটি ১৮ লাখ ৫৪ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ১.০৭ শতাংশ বা ১৭৩.৯২ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৫ হাজার ৯৮০.১৮ পয়েন্টে।

এদিন সিএসইতেলেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪১ টির, কমেছে ১৬৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ০৭ লাখ ২৫ হাজার ৩৬৭ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:০৬ অপরাহ্ণ | বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।